,

অস্ট্রেলিয়ায় নিষিদ্ধ টম কারেন

সময় ডেস্ক : ক্রিকেট অস্ট্রেলিয়ার আচরণবিধি ভঙ্গ করে ৪ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ইংল্যান্ডের পেসার টম কারেন। বিগ ব্যাশে সিডনি সিক্সার্সে খেলার সময় আম্পায়ারের প্রতি অশোভন আচরণের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তিনি আচরণবিধির তৃতীয় পর্যায়ের ধারা ভেঙেছেন বলেও অভিযোগ উল্লেখ করা হয়েছে।
ঘটনা হোভার্ট হারিকেনসের বিপক্ষে ১১ ডিসেম্বরের ম্যাচের আগের। ওয়ার্ম আপের সময় রান নেওয়ার অনুশীলন করছিলেন কারেন। উইকেট দেখভালের দায়িত্বে থাকা চতুর্থ আম্পায়ার তাকে উইকেটের ওপর দিয়ে রান নিতে নিষেধ করেন। কিন্তু কারেন আম্পায়ারের ওপর ক্ষোভ দেখান। চোখ রাঙিয়ে আম্পারকেই পথ ছেড়ে দেওয়ার জন্য বলেন। পরে উইকেটের অন্য প্রান্তে গিয়ে এমন ভাবে রান নিতে উদ্যত হন যে, আম্পায়ারের গায়ে ধাক্কা দেবেন। পরে আম্পায়ার তার পথে থেকে সরে দাঁড়ান।
ভিডিও ফুটেজ দেখে বিগ ব্যাশ কতৃপক্ষ ম্যাচ অফিসিয়ালের প্রতি কারেনের ক্ষোভ প্রকাশের বিষয়টি পরিষ্কার হয়েছে। যেখানে ২.১৭ ধারায় আম্পায়ারের প্রতি বাজে আচরণ বা হস্তক্ষেপের প্রমাণ পেয়েছে। যে কারণে তাকে চারটি বোনাস পয়েন্ট দেওয়া হয়েছে এবং চার ম্যাচ নিষিদ্ধ করেছে।
তবে সিডনি সিক্সার্স জানিয়েছে, কারেনের নিষেধাজ্ঞার বিরুদ্ধে তারা আপিল করবে, ‘টম ও ক্লাব মনে করে যে, টম জেনে বুঝে ওমন আচরণ করেনি। আমরা সেজন্য আইনী পদক্ষেপ নেওয়ার কথা ভাবছি। মাঠে ফেরার এই প্রক্রিয়ায় আমরা টমের পাশো আছি।’


     এই বিভাগের আরো খবর